Type Here to Get Search Results !

   Choose Your Language   

আধ্যাত্মিক অনুসন্ধান কি?,কারা গুরুদ্রোহী?, গুরুদ্রোহী হলে কোন পাপ হয়?, What is spiritual search?,Who is a traitor?, What is the sin of being a traitor?,

 আধ্যাত্মিক অনুসন্ধান - শ্রীল জয়পতাকা স্বামী মহারাজের সাথে! 


প্রশ্ন: একটি প্রবচনে আপনি উল্লেখ করেছিলেন যে একজন শিষ্য, যে গুরুর নির্দেশ অনুসরণ করে না সে একজন "গুরুদ্রোহী" বা গুরুর হত্যাকারী। তাহলে আমার মতো পতিত কেউ কীভাবে তা নিয়ে বেঁচে থাকতে পারে?


 শ্রীল জয়পতাকা স্বামী মহারাজ

শ্রীল জয়পতাকা স্বামী: -------

            স্বাভাবিকভাবেই, আমাদের গুরুদেবকে অমান্য করা এড়ানো উচিত। যদি আমরা অমান্য করি এবং গুরুর নির্দেশ অনুসরণ না করি তবে আমাদের উচিত তার জন্য একইসাথে শ্রীকৃষ্ণের কাছে, বিগ্রহগণের কাছে এবং গুরুদেবের কাছে ক্ষমা প্রার্থনা করা। আর অনুসরণ করার জন্য আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা করা উচিত। এমন নয় যে আমরা অপদস্থ বা হতাশাগ্রস্ত বা আত্মহত্যাপ্রবণ হয়ে পড়বো। আমাদের ভক্ত হওয়ার চেষ্টা করা উচিত এবং গুরুদেব ভক্তকে সাহায্য করতে চান। তুমি শুনে আশ্চর্য হবে, আমি শিষ্যদের কাছ থেকে কত চিঠি পাই যারা বলেছে যে তারা আমাকে মিথ্যা বলেছে, বা তারা আমাকে অমান্য করেছে, বা তারা আমাকে অনুসরণ করেনি, এবং ক্ষমা চেয়েছে।


শুধু ক্ষমা চাওয়া-ই যথেষ্ট নয়, বরং একই ভুলের পুনরাবৃত্তি যেন না হয় তার জন্য আন্তরিকভাবে চেষ্টা করা উচিত। আমি নিশ্চয়ই কিছু শিষ্য গ্রহণ করেছি যারা অনুসরণ করেনি। তাই আমি স্ট্রোক এবং কিডনি অক্ষম হওয়া ইত্যাদির মধ্য দিয়ে গিয়েছি, আমি ডায়ালাইসিসে ছিলাম, আমার লিভার কার্যক্ষমতা হারিয়েছিল, আমি একটি নতুন লিভার পেয়েছি, নতুন কিডনি পেয়েছি, আমার ত্বকের ক্যান্সারও হয়েছে। কিন্তু জাগতিক বিবেচনায় কেউ আমাকে জিজ্ঞেস করল, "আপনি কেমন অনুভব করছেন?" — "আমি শ্রীল প্রভুপাদের কাছে খুব কৃতজ্ঞ বোধ করছি!" — "আপনার শরীর কেমন আছে?" — এটা জিজ্ঞাসা করবেন না! হা! কোনরকমে আমি চলে যাচ্ছি!


তাই আমি শুধু চাই আমার শিষ্যরা যেন কৃষ্ণভাবনাময় হওয়ার সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে আমাকে সাহায্য করে, এবং আমরা দেখেছি যে শ্রীল প্রভুপাদ ছিলেন অত্যন্ত করুণাময়, ভগবান শ্রীচৈতন্য মহাপ্রভু অত্যন্ত করুণাময়।


তাই আমরা মানুষদের সাহায্য করার চেষ্টা করছি যদি তারা সমস্যার সম্মুখীন হয়, তারা নির্দিষ্ট পরিস্থিতি কীভাবে সংশোধন করতে হয় তার জন্য তাদের গুরুর সাথে পরামর্শ করতে পারে, তবে হাল ছাড়বে না, চেষ্টা চালিয়ে যাও এবং ক্রমে ক্রমে তুমি সেখানে পৌঁছে যাবে। ভগবান শ্রীচৈতন্য মহাপ্রভু অত্যন্ত করুণাময়। তিনি আমাদের সাহায্য করবেন।

🙏🏻🙏🏻হরে কৃষ্ণ 🙏🏻🙏🏻



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.